top of page
For Newsletter
new logo.jpg

বর্ষা নিয়ে চিন্তায় দক্ষিণবঙ্গ।


বর্ষা প্রবেশ করলেও এখনও পর্যন্ত বৃষ্টির দেখা নেই রাজ্যে । আবহাওয়া দফতর জানিয়েছে, কলকাতায় আজ থেকে আগামী তিন দিন অস্বস্তিকর আবহাওয়া থাকবে। এই অস্বস্তিকর পরিবেশ চরমে উঠবে সকাল ১১টা থেকে বিকেল ৪টে পর্যন্ত। বৃষ্টির সম্ভাবনা অত্যন্ত ক্ষীণ বলেই জানান হয়েছে। এদিকে, বর্ষার শ্লথ গতি চিন্তা বাড়াচ্ছে দক্ষিণবঙ্গের। মঙ্গলবার সকাল পর্যন্ত তার গতিবিধি উত্তরের সবকটি জেলায় সীমাবদ্ধ।

দার্জিলিং, কালিম্পং সহ পার্বত্য, কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, উত্তর ও দক্ষিণ দিনাজপুরের পর গত 72 ঘন্টায় আর এগোয়নি বর্ষা। মালদা বাদে উত্তরের প্রায় সমস্ত জেলায় বৃষ্টি হচ্ছে। বৃষ্টি চলবে। এরমধ্যে পার্বত্য এলাকায় দু এক দফা এবং কোচবিহার, জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারে একাধিক দফায় ভারী বৃষ্টির পূর্বাভাস। আজ দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে৷

আজ এবং বুধবার নদীয়া, বীরভূম, পশ্চিম বর্ধমান ও মুর্শিদাবাদ জেলায় বজ্র বিদ্যুত সহ দু এক পশলা ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে৷এদিকে কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় দিনের তাপমাত্রা ছিল ৩৫ ডিগ্রি সেলসিয়াস । রাতের তাপমাত্রা ছিল ২৯ ডিগ্রির আশেপাশে। রাতে তাপমাত্রা স্বাভাবিকের থেকে প্রায় ৩ ডিগ্রি বেশি ছিল।অন্যদিকে, আপেক্ষিক আর্দ্রতা ছিল সর্বাধিক ৮৭ শতাংশ। আর আজ তা ৯০ এর কোঠায় থাকবে। ফলে অস্বস্তি বাড়তে পারে অনেকটাই ।

Comments


movie-entertainment-logo-vector-38310588.png
bottom of page