top of page
For Newsletter
new logo.jpg

22 গজের বিশ্বযুদ্ধে ভারত - পাকিস্তান

Updated: Oct 27, 2021


রবিবার পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলতে নামছে ভারত। গোটা ক্রিকেটবিশ্বই তাকিয়ে আছে এই ম্যাচের দিকে। নিঃসন্দেহে প্রতিযোগিতার সব থেকে গুরুত্বপূর্ণ ম্যাচ হতে চলেছে এটাই। খাতায়-কলমে এগিয়ে রয়েছে ভারতই। রেকর্ডও তাদের দিকেই। কিন্তু রবিবারের ম্যাচের আগে এ সব নিয়ে ভাবতে রাজি হলেন না কোহলী। জানালেন, টি-টোয়েন্টি ম্যাচে যে কোনও ফলাফলই হতে পারে।

শনিবার সাংবাদিক বৈঠকে কোহলী বলেছেন, “এ ধরনের ম্যাচের আগে নিজেদের ভাবনাচিন্তা স্বচ্ছ রাখা দরকার। আধুনিক ক্রিকেটের সংক্ষিপ্ততম ফরম্যাটে একটা বলেই খেলা বদলে যেতে পারে। আমরা কিছু দিন আগেই আইপিএল খেলে এসেছি। তাই অনেক আত্মবিশ্বাসী হয়ে পরিকল্পনা করতে পারব। নিজেদের স্বচ্ছ পরিকল্পনা থাকা প্রয়োজন।”এই প্রতিযোগিতার পরেই টি-টোয়েন্টি ফরম্যাটের অধিনায়কত্ব ছেড়ে দিচ্ছেন কোহলী।

সেই নিয়ে শনিবার বিস্তারিত কোনও কথা বলতে রাজি হননি কোহলী। বলেছেন, “ইতিমধ্যেই আমার সিদ্ধান্তের ব্যাখ্যা দিয়েছি। আর এ নিয়ে কথা বলার দরকার আছে বলে মনে করি না। কিছু মানুষ খুঁড়ে খুঁড়ে এমন কিছু বার করতে চাইছেন যেটা কোনও দিন ছিলই না। আমি সে সবে কোনও দিনই গুরুত্ব দিই না। সৎ ভাবে নিজের সিদ্ধান্তের ব্যাখ্যা দিয়েছি। যদি তাতেও কেউ সন্তুষ্ট না হয়, তা হলে আমার কিছু করার নেই।”

পাকিস্তান ম্যাচের আগে হার্দিক পাণ্ড্যকে নিয়েও আশার কথা শুনিয়েছেন কোহলী। জানিয়েছেন, প্রতিযোগিতার কোনও এক সময়ে ঠিক এক-দু’ওভার বল করে দিতে পারবেন পাণ্ড্য। কোহলী বলেছেন, “সত্যি বলতে, হার্দিকের শারীরিক পরিস্থিতি এখন আগের থেকে ভাল হয়েছে এবং আমার মনে হয় প্রতিযোগিতার কোনও একটা সময় এসে অন্তত দু’টি ওভার করে দিতে পারে। ও বোলিং শুরু করার আগে যতটা সম্ভব ওকে তৈরি করতে দিতে চাই আমরা। তাড়াহুড়ো কিছু নেই, হাতে সময়ও রয়েছে কিছুটা। এ ছাড়াও মাঝে কোনও ওভারে বল করার জন্য হাতে বিকল্প রয়েছে। তাই আমরা এ নিয়ে খুব একটা চিন্তিত নই।”

একই সঙ্গে হার্দিকের পাশেও দাঁড়িয়েছেন কোহলী। বলেছেন, “ছ’নম্বরে নেমে ও যা করতে পারে সেটা রাতারাতি তৈরি করা যায় না। তাই জন্যেই অস্ট্রেলিয়ায় ওকে শুধু ব্যাটার হিসেবে খেলিয়েছি। টি-টোয়েন্টি সিরিজে ও কীরকম খেলেছে সেটা সবাই দেখেছি। প্রতিপক্ষের হাত থেকে ম্যাচ কেড়ে নিয়েছিল ও। দলে অনেক অবদান রয়েছে ওর। তাই ও পারবে না এমন কোনও কাজের জন্য জোর করতে রাজি নই।”

ভারতের বোলিং আক্রমণ নিয়েও কথা বলেছেন কোহলী। তাঁর মন্তব্য, “সম্পূর্ণ প্রস্তুতি নিয়েই আমরা প্রতিটি ম্যাচে খেলতে নামব। দল হিসেবে আমাদের কী কাজ সেটা প্রত্যেকেই জানি। ততদিন পর্যন্ত আমরা আত্মবিশ্বাসী হয়েই নামব। আমাদের হাতে ভাল বোলার রয়েছে, অনেক ম্যাচেও আমরা জিতেছি।”

কোহলীর সংযোজন, “আইপিএল-এ খেলে যা বুঝেছি, টি-টোয়েন্টি বিশ্বকাপের পিচ আরও ভাল হতে চলেছে। যেহেতু এটা আইসিসি-র প্রতিযোগিতা, তাই পিচের মান অনেকটাই ভাল হবে। তবে শিশিরের প্রভাব টের পাওয়া যাবে।”


Check out for more news on https://www.facebook.com/AMPTvIndia

Subscribe for more stories https://bit.ly/3Fv80Cc


コメント


movie-entertainment-logo-vector-38310588.png
bottom of page