top of page
For Newsletter
new logo.jpg

কলকাতার সল্টলেক সিটি সেন্টারে আয়োজিত ৩দিন ব্যাপী হিমালায়ান অরেঞ্জ ট্যুরিজম ফেস্টিভ্যাল


তনুশ্রী গুহ, প্রতিনিধিঃ ১০ই ডিসেম্বর থেকে ১২ই ডিসেম্বর পর্যন্ত ৩ দিন ব্যপী কলকাতার সল্টলেক সিটি সেন্টারে আয়োজিত হিমালায়ান অরেঞ্জ ট্যুরিজম ফেস্টিভ্যাল।

পাহাড়ি এলাকার বিভিন্ন জায়গা থেকে কমলালেবু উৎপাদকেরা এই ফেস্টিভ্যালে বিভিন্ন মাধ্যমে নিজেদের প্রতিভাকে মানুষের কাছে পৌঁছে দেয়। এই ফেস্টিভ্যালে সঙ্গীত, খাদ্য স্টল, স্টেজ প্রভৃতির সু ব্যবস্থাও পরিলক্ষিত হয়। বিভিন্ন জায়গা থেকে আসা মানুষেরা এখানে একে অপরের সাথে আনন্দ ভাগাভাগি করে নেয়। মানুষের মধ্যে দেখা যায় উৎসবের এক আলোর মরশুম। দার্জিলিং, মিরিক, কার্শিয়াং, ভুটান প্রভৃতি পাহাড়ি এলাকার কমলেবু উৎপাদকেরা তাদের আয়োজিত এই উৎসবে তিলোত্তমা কলকাতার বুকে যেনো আলাদা এক রসদ খুঁজে পায় এই উৎসবে। বিগত বছর ধরে কোভিড পরিস্থিতির জন্য কাজ এবং ব্যাবসার ক্ষেত্রে সবাইকেই অনেক সমস্যার সম্মুখীন হতে হয়, তারাও তার ব্যতিক্রম ছিলো না। কিন্তু বর্তমানে পরিস্থিতিকে মাথায় রেখে সবাই যেনো তাদের ব্যাবসার ক্ষেত্রে আশার আলো দেখছেন আবার।


এই উৎসবে বিভিন্ন যে স্টল গুলো দেওয়া হয় তাতে মানুষের সমাগম, কেনাকাটা, একে অপরের সাথে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনাও লক্ষ্য করা যায়। সেখানে আসা মানুষদের মধ্যে অনেকেই এতে প্রিয়জনদের সাথে আনন্দ উপভোগ করে। আগত অনেকেই এই উৎসবটিকে একটু অন্য ও ভিন্ন উৎসব বলেই মনে করেছেন। শীতের মরশুমে কলকাতার বুকে এরকম এক উৎসব যে মানুষের মধ্যে এক অনন্য আনন্দ ও উল্লাসের জোয়ার এনে দিয়েছে সে বিষয় কোনো সন্দেহ নেই।

এখানকার স্টল গুলির মধ্যে হ্যান্ডিক্র‍্যাফট স্টলগুলিতে হাতে বানানো ব্যাগ এবং অন্যান্য জিনিস গুলির কারুকার্যও এক বিশেষ আকর্ষণ বয়ে আনে। এছাড়া ছোট বড় অনেক স্টলেই বিভিন্ন সুন্দর জিনিসের বাহার দেখা যায়, যা উৎসবটিকে নিঃসন্দেহে এক বিশেষ জায়গার অধিকারী করে তোলে।

Check out for more news on https://www.facebook.com/AMPTvIndia

Subscribe for more stories https://www.youtube.com/c/AMPTvIndia

Comentarios


movie-entertainment-logo-vector-38310588.png
bottom of page