top of page
For Newsletter
new logo.jpg

Third Wave-য়ে কি বাচ্চারা বেশি আক্রান্ত হবে ?



"ভয় পাবেন না, Third Wave-য়ে বাচ্চারা বেশি আক্রান্ত হবে, এমন কোনও বৈজ্ঞানিক তথ্য নেই"

"কেন এই ভয়ের বার্তা ছড়িয়ে দেওয়া হচ্ছে! যা শুনে রাতের ঘুম উড়েছে বাবা-মায়েদের। সামান্য জ্বর সর্দি কাশি হলেই তাদের ভয়ে বুক কেঁপে উঠছে।"


বেশ কিছু বিশেষজ্ঞের মতে থার্ড ওয়েভের (third wave of Covid-19) আঁচ বেশি পড়বে শিশুদের (impact kids) উপর! মূলত, প্রথম ওয়েভের তুলনায় দ্বিতীয় ওয়েভে (Second Wave) বাচ্চাদের আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায়, এই ধারণা পুঞ্জীভূত হয়েছে। মনে করা হচ্ছে, তৃতীয় ঢেউ (third wave) আছড়ে পড়তেই শিশুরা বেশি আক্রান্ত হবে। কিন্তু সম্পূর্ণ ভিন্ন সুরে কথা বললেন, ডাক্তার ভি. কে পাল। ইনি, নরেন্দ্র মোদীর (PM Modi) তৈরি করা কোভিড ব্যবস্থাপনা দলের গুরুত্বপূর্ণ সদস্য।

তাঁর কথায়, এখনও কোনও প্রমাণই মেলেনি। তাহলে কেন এই ভয়ের বার্তা ছড়িয়ে দেওয়া হচ্ছে! যা শুনে রাতের ঘুম উড়েছে বাবা-মায়েদের। সামান্য জ্বর সর্দি কাশি হলেই তাদের ভয়ে বুক কেঁপে উঠছে। এই পরিস্থিতি তৈরি করা অর্থহীন।

তাঁর কথায়, "হয়ত শিশুরা আক্রান্ত (threat to children) হবে করোনায় (Corona), তবে এই নয় যে শুধুমাত্র তারাই বেশি করে আক্রান্ত হবে। ঠিক যেমনভাবে বড়রা আক্রান্ত হচ্ছেন, তেমন ভাবেই শিশুরা করোনা আক্রান্ত ব্যক্তির কাছাকাছি এলে সংক্রমিত হবে"।

অন্যদিকে, AIIMS-র ডিরেক্টর Dr. Randeep Guleria স্পষ্ট ভাবে জানিয়েছেন, কোনও সঠিক তথ্য নেই, যা দিয়ে প্রমাণ করা যাবে, যে বাচ্চারাই বেশি আক্রান্ত হবে Third Covid-19 wave-য়ে। ইতিমধ্যে সরকার পরিকল্পনা করেছে, বাচ্চাদের ভ্যাকসিন (Vaccine) দেওয়ার বিষয়ে অভিভাবকদের ত্বরান্বিত করা হবে। ডাঃ পাল বলেন, "যদি অভিভাবকরা ভ্যাকসিন নিয়ে থাকেন, তাহলে বাচ্চার কাছে ভাইরাস (Virus) পৌঁছাতে পাড়বে না"।

The Indian Academy of Pediatrics (IAP) অভিভাবকদের উদ্দেশ্যে জানায়, ভয় পাবেন না। কোনও বৈজ্ঞানিক তথ্য নেই, যে করোনার তৃতীয় ঢেউ (Third Wave) এলে তাতে শিশুরাই বেশি করে আক্রান্ত হবে। অভিভাবক উদ্দেশ্যে পরামর্শ, সাবধানে থাকুন, দ্রুত ভ্যাকসিন নিয়ে নিন। অযথা ভয় পাবেন না। কঠোরভাবে মেনে চলুন করোনা বিধি।

Check out for more news on https://www.facebook.com/AMPTvNews

Subscribe for more stories https://www.youtube.com/c/AMPMusicChannel

movie-entertainment-logo-vector-38310588.png
bottom of page