top of page
For Newsletter
new logo.jpg

সোমবার থেকে খুলছে স্কুল




কোভিড সতর্কতা মেনেই সোমবার থেকে খুলছে স্কুল

করোনার প্রকোপ এখনও কাটেনি। তবে তার জন্য আর স্কুল বন্ধ রাখতে নারাজ পাঞ্জাব সরকার। তাই কোভিড সতর্কতা মেনেই ২ অগস্ট, সোমবার থেকে স্কুল খোলার নির্দেশ দিল তারা। একেবারে দ্বাদশ পর্যন্ত সব শ্রেণির পঠনপাঠন চালু করতে নির্দেশ দেওয়া হয়েছে।আগামী ১০ অগস্ট পর্যন্ত কোভিড বিধিনিষেধ চালু রয়েছে পঞ্জাবে।

তার মধ্যেই শনিবার পঞ্জাব সরকারের তরফে সকুল চালু করার নির্দেশ দেওয়া হয়েছে। তবে পঠনপাঠন চালু হলেও, স্কুলে কোভিড সতর্কতা মেনে চলতে হবে বলে জানানো হয়েছে।রাজ্য স্কুল শিক্ষা দফতর সেই মর্মে নির্দেশিকা প্রকাশ করবে বলে জানানো হয়েছে।

কোভিডের বিরুদ্ধে শিশুদের প্রতিরোধ ক্ষমতা বেশি। তাই স্কুলের পঠনপাঠন বন্ধ রাখার প্রয়োজন নেই বলে সম্প্রতি জানান বিশেষজ্ঞরা। তার পরই স্কুল খোলার সিদ্ধান্ত নিল পঞ্জাব সরকার। তবে স্কুল খুললেও, কোভিড বিধিনিষেধ দারি থাকছে রাজ্যে ১০ অগস্ট পর্যন্ত।

পঞ্জাবে এখনও পর্যন্ত ৫ লক্ষ ৯৯ হাজার ২০৯ জন করোনায় সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ১৬ হাজার ২৯২ জন করোনা রোগীর। গত ২৪ ঘণ্টায় সেখানে নচুন করে সংক্রমিত হয়েছেন ৪৮ জন। মারা গিয়েছেন ২ জন রোগী। সংক্রমণ নিম্নমুখী হওয়াতেই স্কুল খোলার সিদ্ধান্ত নিল পঞ্জাব সরকার।


Check out for more news on https://www.facebook.com/AMPTvNews

movie-entertainment-logo-vector-38310588.png
bottom of page